XM

কিভাবে আপনি ফরেক্স ট্রেডিং শুরু করবেন?


ইন্টারনেট ব্যবহার করে অনলাইন কোর্স, সাহায্য, গাইড বা টিউটোরিয়াল –এর মাধ্যমে আপনি ফরেক্স শিখা শুরু করতে পারেন। ফরেক্সের মৌলিক জ্ঞান অর্জনের মাধ্যমে ফরেক্স ট্রেনিং শুরু করুন। সফল ফরেক্স ট্রেডার হওয়ার চাবিকাঠি হচ্ছে কিছু সময় ব্যয় করে ফরেক্সের ভিতরে এবং বাইরে শিখা। আরেকটি পছন্দ হতে পারে সেমিনারের মাধ্যমে এক্সপার্ট এর কাছ থেকে শিখা, আপনার এই পছন্দটি সফলভাবে ফরেক্স ট্রেড শুরু করার দ্রুততম পদক্ষেপ হতে পারে।
আপনি অনলাইনে ফরেক্স ট্রেডিং প্রতিষ্ঠান বা ব্রোকার- এ প্র্যাকটিস একাউন্ট খুলে শুরু করতে পারেন। সাধারণত তারা ডেমো একাউন্টে $100,000 or $50,000 দিয়ে শুরু করার জন্য দিবে। কিন্তু মনে রাখবেন, যখন আপনি রিয়েল একাউন্ট খুলবেন, তখন আপনি হয়ত মিনি একাউন্টে $100 ডিপোজিট করবেন। আপনি যখন ভার্চুয়াল ডলার দিয়ে ট্রেডিং করে চিন্তামুক্ত এবং আত্মবিশ্বাসী হবেন, তাহলেই শুধুমাত্র আপনি রিয়েল ডলারের একাউন্ট দিয়ে ট্রেড শুরু করবেন। এইভাবে, আপনার ঝুঁকি নিশ্চিতভাবে কম হবে তাদের থেকে যারা ফরেক্স শিখে না এবং সরাসরি শুরু করে দেয়,- তারা দ্রুত একাউন্ট খালি করে এবং কিছু দিনের মধ্যে ফরেক্স ছেড়ে দেয়।
ফরেক্স ট্রেডার হওয়াতে যেমন অনেক সুবিধা রয়েছে ঠিক তেমনি ঝুঁকিও রয়েছে। আপনি যদি আপনার অর্জিত দক্ষতা দিয়ে নিশ্চিত হন যে আপনি কি ট্রেড দিয়েছেন, তাহলে ঝুঁকি কমে যায়।
ফরেক্স কমিউনিটির অংশ হতে এবং সফল ফরেক্স ট্রেডার হওয়ার জন্য কিভাবে একনিষ্ঠভাবে ফরেক্স ট্রেড করা যায় তা শিখা শুরু করার একধাপ কাছাকাছি চলে এসেছেন।




Collected: from webitfarm.com

No comments

Theme images by konradlew. Powered by Blogger.